শনিবার, ১১ মে ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হলুদকার্ডের ম্যাচে উরুগুয়ের কাছে হারলো আর্জেন্টিনা

হলুদকার্ডের ম্যাচে উরুগুয়ের কাছে হারলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের বাছাইপর্বে প্রথমবারের মতাে হারের স্বাদ নিলো আর্জেন্টিনা। ঘরের মাঠে সাতটি হলুদাকার্ডের ম্যাচে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নসরা।

আর্জেন্টিনার সাবেক ডিফেন্ডার মার্সেলো বিয়েলসা উরুগুয়ের কোচের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম আর্জেন্টিনাকে হারালো উরুগুয়ে। সে সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বে প্রথমবারের মতো হারলো লিওনেল মেসির বিশ্বচ্যাম্পিয়নরা। মনে হচ্ছে, অনুজদের দুর্বলতার জায়গাগুলোই নিজের শিষ্যদের শিখিয়ে দিয়েছেন মার্সেলো।

বিশ্বকাপের পর আর্জেন্টিনাকে মনে হচ্ছিলো অজেয় একটি দল। তাদেরকে কেউ হারাতে পারে, এমনটা মনেই হচ্ছিলো না। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে সৌদি আরবের কাছে অবিশ্বাস্য সেই হারের পর বিশ্বকাপ জিতেছে আলবিসেলেস্তেরা।এরপর এই প্রথম পরাজয়ের স্বাদ নিলো লিওনেল মেসির দল।

শুক্রবার (১৭ নভেম্বর) বুয়েন্স এইরেসে নেমে শুরুতেই দুর্দান্ত খেলে আর্জেন্টিনা। আক্রমণের মাধ্যমে প্রতিপক্ষের রক্ষণভাগ ভাঙার চেষ্টা করেন আল বিসেলেস্তারা। তবু বারবার ব্যর্থ হন মেসি-আলভারেজরা।

আর্জেন্টিনার জালে বল প্রবেশ করানোর জন্য মরিয়া হয়ে উঠেছিল সফরকারী উরুগুয়েও। ম্যাচের ৪১ মিনিটে সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগান উরুগুয়ের ডিফেন্ডার রোনাল্ড আরোউহো। মাতিয়াস ভিনার এসিস্টে ডানপায়ের দারুণ শটে দলকে ১-০ গোলে এগিয়ে দেন তিনি। বিরতির আগে আর সমতায় ফিরতে পারেনি আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে নেমেও আক্রমণাত্মক খেলতে থাকে উরুগুয়ে। তবে ম্যাচের ৫৭তম মিনিটে গোল করার দারুণ সুযোগ পেয়েও কপালের কাছে হেরে যান আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। বক্সের বাইরে থেকে করা ফুটবল জাদুকর মেসির ফ্রি-কিক উরুগুয়ের গোলপোস্টে আঘাত করে ফেরত আসে।

 

এরপর ম্যাচে কিছুটা বিশৃঙ্খলা দেখা যায়। একের পর এক ফাইল করে হলুদকার্ড দেখতে থাকেন দুই দলের ফুটবলাররা। পুরো ম্যাচে মোট সাতবার সতর্কতামূলক হলুদকার্ড বের করেন রেফারি। এর মধ্যে আর্জেন্টিনার ফুলবলাররা কার্ডটি দেখেছেন চারবার। অপরদিকে উরুগুয়ে এই কার্ডটি দেখেছে তিনবার।

মূলত দলকে সমতায় ফেরানোর জন্যই মরিয়া হয়ে উঠেছিল আর্জেন্টিনার খেলোয়াড়রা। কিন্তু হিতে বিপরীত হলো। ম্যাচের ৮৭তম মিনিটে উল্টো আরও একটি গোল হজম করতে হলো আর্জেন্টিনাকে। নিকোলাস ক্রুজের এসিস্টে ডান পায়ের দুর্দান্ত শটে স্বাগতিকের জাল কাঁপান উরুগুয়ের স্ট্রাইকার দারউইন নুনিয়েস। দলকে ২-০ গোলে এগিয়ে দেন এই লিভারপুর ফরোয়ার্ড। খেলার শেষ মুহূর্তে এসে ব্যবধান দ্বিগুণ হয়ে যাওয়ায় ম্যাচ থেকেই ছিটকে পড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

কনমেবল বাছাইপর্বে এই ম্যাচটিই আর্জেন্টিনার প্রথম হার। এই পর্বে মোট ৫ ম্যাচ খেলে বাকি চারটিতেই জয় পেয়েছে আলবিসেলেস্তারা। ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। অপরদিকে তিন জয়, ১ হার আর ১ ড্রতে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে উরুগুয়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com